ডকুমেন্ট ফরমেট

কাউন্সিলার অফিসে অবিবাহিত ঘোষনা দিয়ে হলফ নামা করার নিয়ম

অনেক সময় কাউন্সিল অফিস থেকে বিশেষ প্রয়োজনে অনেকের অবিবাহিত সার্টিফিকেট নিতে হয়। তো দেখা গেছে শহর কেন্দ্রীক এই কাউন্সিলর তার এরিয়ার জনগনের ফ্যামিলিগত তথ্য জানা থাকে না। কিন্তু তিনির কাছে গেলে সার্টিফিকেট ঠিকই দিতে হয় যার কারনে কাউন্সিলর বা তার অফিসের কেউ যেন পরবর্তীতে অবিবাহিত সার্টিফিকেট দেওয়ার কারনে কোন প্রবলেমে পরতে না হয় এই কারনে ষ্ট্যাম্পের মধ্যে হলফ নামা তৈরি করে এনে দিতে বলে। তাই আজকে আমরা জানব কিভাবে অবিবাহিত ঘোষনা দিয়ে হলফনামা তৈরি করতে হয়।

নিচে হলফ নামা তৈরি করার নমুনা দেওয়া হলঃ-

হলফ নামা

আমি ফখরুল আলম, পিতা- মোঃ খুরশেদ আলম, মাতা-মিসেস রানুয়ারা , স্থায়ী ঠিকানাঃ বাড়ি নং-৫৪, রোড নং-৪৪, ব্লক-এ, বনানী, বর্তমান ঠিকানাঃ বাড়ি নং-৫৪, রোড নং-৪৪, ব্লক-এ, বনানী, ঢাকা। আমার পাসপোর্ট নং-ইঋ০০৭০৩৫, জাতীয় পরিচয়পত্র নং-২৮২৯৭২০, জাতীয়তা-বাংলাদেশী।

চলমান পাতা-০২



পাতা নং-০২


এ মর্মে ঘোষনা ও অঙ্গীকার করছি যে, বর্তমানে আমি অবিবাহিত রয়েছি এবং আমি আরো অঙ্গীকার করছি যে, বাংলাদেশ বা অন্য কোন রাষ্ট্রে আমার কোন স্ত্রী নাই। আমি যদি কোন মিথ্যার আশ্রয় নিয়ে থাকি তাহলে আইনত দায়ি থাকিব এর জন্য কাউন্সিলার বা অত্র অফিসের কেউ দায়ি থাকিবে না।

চলমান-০৩

পাতা নং-০৩

এতদ্বার্থে আমি হফলকারী স্বেচ্ছায়, সুস্থ্য শরীরে, সুস্থ্য মস্তিস্কে অন্যের বিনা প্ররোচনায় হলফনামা পড়িয়া ও পড়াইয়া , শুনিয়া ও শুনাইয়া, বুঝিয়া ও বুঝাইয়া ইহার মর্ম ভালভাবে অবগত হইয়া শুদ্ধ স্বীকার অত্র হলফ নামায় নিজ নাম সহি স্বাক্ষর প্রদান করিলাম। ইতি তাং-

উপরোক্ত ঘোষনা সত্য ও র্নিভৃল।

হলফকারীর পক্ষে স্বাক্ষর-

Quick Bangla

এই ওয়েবসাইটে সবচাইতে প্রাধান্য দেওয়া হয় টেক বিষয় গুলোকে তবে পাশাপাশি অন্যান্য প্রয়োজনীয় বাংলা ব্লগ বিষয়ও পেয়ে যাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button